গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়
গণযোগাযোগ অধিদপ্তর
জেলা তথ্য অফিস, নওগাঁ
সেবা প্রদান প্রতিশ্রুতি (সিটিজেন্স চার্টার)
১. ভিশন ও মিশন
ভিশন :
তথ্যপ্রযুক্তি ও যোগাযোগ-নির্ভর তথ্যসেবা-সর্বত্র ও সকলের।
মিশন :
সরকারের নীতি ও কার্যক্রমের সাথে ব্যাপক জনগোষ্ঠীকে বিশেষ করে প্রত্যন্ত অঞ্চলের জনগোষ্ঠীকে তথ্যসেবার মাধ্যমে সচেতন, উদ্বুদ্ধ এবং উন্নয়নের ধারায় সম্পৃক্তকরণ।
২. প্রতিশ্রুত সেবাসমূহ:
ক্রমিক |
সেবার নাম |
সেবা প্রদানে সর্বোচ্চ সময় |
প্রয়োজনীয় কাগজপত্র |
প্রয়োজনীয় কাগজপত্র/আবেদন ফরম প্রাপ্তিস্থান |
সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি (যদি থাকে) |
শাখার নামসহ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার পদবি, রুম নম্বর, জেলা/উপজেলার কোড, অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল |
উর্ধ্বতন কর্মকর্তার পদবি, রুম নম্বর, জেলা/উপজেলার কোডসহ অফিসিয়াল টেলিফোন ও ইমেইল |
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
৮ |
১ |
চলচ্চিত্র প্রদর্শনী |
*৩-১০ কর্মদিবস |
চাহিদা পত্র |
সরাসরি এ কার্যালয়ে অথবা এ কার্যালয়ের ওয়েব পোর্টাল (www.info.naogaon.gov.bd |
বিনামূল্যে |
নাম: আবু সালেহ মো. মাসুদুল ইসলাম পদবি: উপপরিচালক জেলা তথ্য অফিস, নওগাঁ ফোন: +৮৮০২৫৮৭৭৪৭৩৩৩ E-mail: naogaondio@gmail.com |
পরিচালক (প্রশাসন ও অর্থ) রুম নম্বর : ১০০১ টেলিফোন : ০২-৮৩০০৬৫৪ ইমেইল:
|
২ |
বিষয়ভিত্তিক সম্পদ-ব্যক্তির সঙ্গে ভিডিও কনফারেন্স (কমিউনিটি সভা/উঠান বৈঠক/উন্মুক্ত বৈঠককালে) |
*৩-১৫ কর্মদিবস |
ঐ |
ঐ |
বিনামূল্যে |
ঐ |
ঐ |
৩ |
আলোচনা সভা/মতবিনিময় সভা/কর্মশালা, মহিলা সমাবেশ ও শিশু মেলা/সমাবেশ, গল্প বলা/শোনা, চিত্রাংকন প্রতিযোগিতা |
*১০-১৫ কর্মদিবস |
ঐ |
ঐ |
বিনামূল্যে |
ঐ |
ঐ |
৪ |
উদ্বুদ্ধকরণ সংগীতানুষ্ঠান |
*১০-১৫ কর্মদিবস |
ঐ |
ঐ |
বিনামূল্যে |
ঐ |
ঐ |
৫ |
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ‘‘মজুদ থাকা’’ সাপেক্ষে সরবরাহ |
*০-১০ কর্মদিবস |
ঐ |
ঐ |
বিনামূল্যে |
ঐ |
ঐ |
৬ |
মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিকৃতি ‘‘মজুদ থাকা’’ সাপেক্ষে সরবরাহ |
*০-১০ কর্মদিবস |
ঐ |
ঐ |
বিনামূল্যে |
ঐ |
ঐ |
৭ |
সড়ক প্রচার |
*০-১০ কর্মদিবস |
ঐ |
ঐ |
বিনামূল্যে |
ঐ |
ঐ |
৮ |
পাবলিক এড্রেস ইকুইপমেন্ট কভারেজ (সাউন্ড সিস্টেম কভারেজ) |
*০-১০ কর্মদিবস |
ঐ |
ঐ |
বিনামূল্যে |
ঐ |
ঐ |
৯ |
প্রচারসামগ্রী বিতরণ ও প্রদর্শন |
*১৪ কর্মদিবস |
ঐ |
ঐ |
বিনামূল্যে |
ঐ |
ঐ |
১০ |
অনলাইন প্রচার (তথ্য বাতায়ন, ই-মেইল ও সামাজিক যোগাযোগ মাধ্যম) |
৩ কর্মদিবস |
ঐ |
ঐ |
বিনামূল্যে |
ঐ |
ঐ |
১১ |
প্রেক্ষাগৃহ পরিদর্শন |
তাৎক্ষণিক |
ঐ |
ঐ |
বিনামূল্যে |
ঐ |
ঐ |
১২ |
তথ্য অধিকার আইন অনুসারে তথ্য সরবরাহ |
আইনে নির্ধারিত সময় |
নির্ধারিত ফরম, জেলা তথ্য অফিস |
ঐ |
তথ্যের ধরণ ও পরিমাণ অনুসারে নির্ধারিত |
ঐ |
ঐ |
৩.আপনার কাছে আমাদের প্রত্যাশা
ক্র. নং |
প্রতিশ্রুতি/কাঙ্ক্ষিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করণীয় |
১) |
নির্ধারিত বিষয় ও পরিচিতি সহযোগে আবেদন জমা প্রদান |
২) |
নির্ধারিত ফিস পরিশোধ করা |
৩) |
সাক্ষাতের জন্য নির্ধারিত সময়ের পূর্বেই উপস্থিত থাকা |
৪) |
স্বয়ংসম্পূর্ণ আবেদনপত্র |
৫) |
প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদন করবেন |
৪. অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি (GRS)
সেবা প্রাপ্তিতে অসন্তুষ্ট হলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করবেন। তিনি সমাধান দিতে ব্যর্থ হলে নিম্নোক্ত পদ্ধতিতে যোগাযোগ করে আপনার সমস্যা অবহিত করুন।
ক্র: নং:
|
কখন যোগাযোগ করবেন
|
কার সঙ্গে যোগাযোগ করবেন
|
যোগাযোগের ঠিকানা
|
নিষ্পত্তির সময়সীমা
|
১
|
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে ব্যর্থ হলে
|
অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক)
|
GRS ফোকাল পয়েন্ট কর্মকর্তা নাম: ইয়াকুব আলী পদবি : পরিচালক (প্রশাসন ও অর্থ) ই-মেইল: yeakub07@gmail.com ওয়েবঃ www.masscommunication.gov.bd |
৩০ কার্যদিবস
|
২
|
অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে
|
আপিল কর্মকর্তা
|
নাম: মোঃ নজরুল ইসলাম
পদবি : যুগ্মসচিব (প্রশাসন), তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় টেলি : ৯৫৪০০৫৭ (অফিস), ০১৭১২৫০২৯০৯ ই-মেইল: ds.admin@moi.gov.bd |
২০ কার্যদিবস
|
৩
|
আপিল কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে
|
মন্ত্রিপরিষদ বিভাগের অভিযোগ ব্যবস্থাপনা সেল
|
সচিব (সমন্বয় ও সংস্কার) এর দপ্তর, মন্ত্রিপরিষদ বিভাগ, বাংলাদেশ সচিবালয়, ঢাকা www.grs.gov.bd |
৬০ কর্মদিবস
|
(আবু সালেহ মো: মাসুদুল ইসলাম)
উপপরিচালক
জেলা তথ্য অফিস, নওগাঁ।
ফোন: +88০২৫৮৭৭৪৭৩৩৩
E-mail: naogaondio@gmail.com
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস